• About ImageNet,What is ImageNet?

    Overview অফ  ImageNet

    ইমেজনেট প্রকল্পে আপনাকে স্বাগতম! ইমেজনেট বিশ্বজুড়ে গবেষকদের একটি সহজেই অ্যাক্সেসযোগ্য চিত্রের ডাটাবেস সরবরাহ করার জন্য চলমান গবেষণা প্রচেষ্টা। এই পৃষ্ঠায়, আপনি ডাটাবেস, ইমেজনেট সম্প্রদায় এবং এই প্রকল্পের পটভূমি সম্পর্কে কিছু দরকারী তথ্য পাবেন। আপনার যদি মতামত বা প্রশ্ন থাকে তবে নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা ইমেজনেট উন্নত করতে আইডিয়া গবেষকদের কাছ থেকে শুনতে চাই।

    What is ImageNet?

    WordNet শ্রেণিবদ্ধ অনুসারে ImageNet একটি চিত্রযুক্ত dataset. wordNet প্রতিটি অর্থবহ ধারণাটি সম্ভবত একাধিক words or word phrases দ্বারা বর্ণিত হয়, তাকে "synonym set" বা "সিনেটসেট" বলা হয়। ওয়ার্ডনেটে 100,000 এরও বেশি সিনসেট রয়েছে, তাদের বেশিরভাগ substantive (80,000+)। ইমেজনেটে প্রতিটি সিএনসেট চিত্রিত করার জন্য আমরা গড়ে 1000 টি চিত্র সরবরাহ করার লক্ষ্য রেখেছি। প্রতিটি ধারণার চিত্রগুলি quality-controlled and human-annotated যুক্ত। এর সমাপ্তিতে, আমরা আশা করি ইমেজনেট ওয়ার্ডনেট শ্রেণিবদ্ধের বেশিরভাগ ধারণার জন্য কয়েক মিলিয়ন পরিষ্কার sorted images সরবরাহ করবে।


    Why ImageNet?

    ইমেজনেট প্রকল্পটি চিত্র এবং দৃষ্টি গবেষণা ক্ষেত্রের ক্রমবর্ধমান সংবেদন থেকে অনুপ্রাণিত - আরও তথ্যের প্রয়োজন। ডিজিটাল যুগের জন্ম এবং ওয়েব-স্কেল ডেটা এক্সচেঞ্জের প্রাপ্যতা থেকেই, এই ক্ষেত্রগুলির গবেষকরা মাল্টিমিডিয়া ডেটা সূচীকরণ, পুনরুদ্ধার, সংগঠিত এবং টীকা দেওয়ার জন্য আরও বেশি পরিশীলিত অ্যালগরিদমগুলি ডিজাইন করার জন্য কঠোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে ভাল গবেষণার জন্য ভাল সংস্থান দরকার। এই সমস্যাটি বড় আকারে মোকাবেলা করার জন্য (আপনার ক্রমবর্ধমান ডিজিটাল চিত্রগুলির ব্যক্তিগত সংগ্রহ, বা ভিডিওগুলি বা কোনও বাণিজ্যিক ওয়েব অনুসন্ধান ইঞ্জিনের ডাটাবেসের কথা ভাবেন), যদি কোনও বৃহত্তর চিত্রের ডেটাবেস উপস্থিত থাকে তবে এটি গবেষকদের পক্ষে অত্যন্ত সহায়ক হবে। ইমেজনেট একসাথে রাখার জন্য এটি আমাদের অনুপ্রেরণা। আমরা আশা করি এটি আমাদের গবেষণা সম্প্রদায়ের জন্য একটি দরকারী সংস্থান হয়ে উঠবে, পাশাপাশি যার গবেষণা এবং শিক্ষা একটি বৃহত চিত্রের ডাটাবেস ব্যবহার করে উপকৃত হবে।

    Who uses ImageNet?

    আমরা academic world র গবেষকদের পাশাপাশি বিশ্বজুড়ে শিক্ষাবিদদের একটি দরকারী সংস্থান হিসাবে  ImageNet  কে  envision করি।

    Does ImageNet own the images? Can I download the images?

    না, ইমেজনেট চিত্রগুলির কপিরাইটের মালিক নয়। ইমেজনেট কেবল thumbnails and URLs থাম্বনেইল এবং চিত্রগুলির ইউআরএল সরবরাহ করে যা চিত্র অনুসন্ধান ইঞ্জিনগুলি করে। অন্য কথায়, ইমেজনেট ওয়ার্ডনেটের প্রতিটি সিনসেটের জন্য ওয়েব চিত্রগুলির একটি সঠিক তালিকা সংকলন করে। গবেষক এবং শিক্ষাগত যারা এই ছবিটি অ-বাণিজ্যিক গবেষণা এবং / অথবা শিক্ষামূলক উদ্দেশ্যে ব্যবহার করতে চান তাদের জন্য আমরা আমাদের শর্তাবলী নির্দিষ্ট শর্ত এবং শর্তাদি ব্যবহারের মাধ্যমে সরবরাহ করতে পারি। বিশদ জন্য এখানে ক্লিক করুন

  • 0 comments:

    Post a Comment

    New Research

    Attention Mechanism Based Multi Feature Fusion Forest for Hyperspectral Image Classification.

    CBS-GAN: A Band Selection Based Generative Adversarial Net for Hyperspectral Sample Generation.

    Multi-feature Fusion based Deep Forest for Hyperspectral Image Classification.

    ADDRESS

    388 Lumo Rd, Hongshan, Wuhan, Hubei, China

    EMAIL

    contact-m.zamanb@yahoo.com
    mostofa.zaman@cug.edu.cn

    TELEPHONE

    #
    #

    MOBILE

    +8615527370302,
    +8807171546477