• Built-in Constants

    Built-in Constants
    অন্তর্নির্মিত নেমস্পেসে অল্প সংখ্যক কনস্ট্যান্ট থাকেন। তারা হ'ল:
    False
    উত্থাপন a SyntaxError
    True
    boolধরণের আসল মান । অ্যাসাইনমেন্ট True অবৈধ এবং উত্থাপন a SyntaxError
    None
    টাইপের একমাত্র মান NoneType। Noneযখন কোনও ফাংশনে ডিফল্ট আর্গুমেন্টগুলি পাস না করা হয় তখন প্রায়শই কোনও মানটির অনুপস্থিতি উপস্থাপন করতে ব্যবহৃত হয়। অ্যাসাইনমেন্ট Noneঅবৈধ এবং উত্থাপন a SyntaxError
    NotImplemented
    বিশেষ মান যা বাইনারি বিশেষ পদ্ধতি দ্বারা ফিরিয়ে দিতে হবে (যেমন __eq__()__lt__()__add__()__rsub__(), ইত্যাদি) নির্দেশ করে অপারেশন অন্য ধরনের সম্মান সঙ্গে বাস্তবায়িত হয়নি; ইন-জায়গা বাইনারি বিশেষ পদ্ধতি (যেমন দ্বারা ফিরে যেতে পারে __imul__()__iand__()একই উদ্দেশ্যে, ইত্যাদি)। এর সত্য মান সত্য।
    বিঃদ্রঃ

    যখন একটি বাইনারি (বা ইন-প্লেস) পদ্ধতি NotImplementedইন্টারপ্রেটারটি অন্য ধরণের (বা অপারেটরের উপর নির্ভর করে অন্য কোনও ফ্যালব্যাক) প্রতিবিম্বিত অপারেশনটি চেষ্টা করবে। যদি সমস্ত প্রচেষ্টা ফিরে আসে NotImplemented, দোভাষী তার উপযুক্ত ব্যতিক্রম উত্থাপন করবেন। ভুলভাবে ফিরে আসার NotImplementedফলে একটি বিভ্রান্তিকর ত্রুটি বার্তা বা NotImplementedপাইথন কোডে মান ফেরত আসবে।
    উদাহরণগুলির জন্য পাটিগণিতের ক্রিয়াকলাপ বাস্তবায়ন করা দেখুন 
    বিঃদ্রঃ

    NotImplementedErrorএবং NotImplementedতাদের মতামত এবং নামগুলি একই সত্ত্বেও বিনিময়যোগ্য নয়। NotImplementedErrorকখন এটি ব্যবহার করবেন সে সম্পর্কে বিশদটি দেখুন 
    Ellipsis
    এলিপিসিস আক্ষরিক হিসাবে একই ..."। ব্যবহারকারী-সংজ্ঞায়িত ধারক ডেটা ধরণের জন্য প্রসারিত স্লাইসিং সিনট্যাক্সের সাথে একত্রে ব্যবহৃত বিশেষ মান।
    __debug__
    পাইথন কোনও -Oবিকল্প দিয়ে শুরু না করা হলে এই ধ্রুবকটি সত্য । আরও দেখুন assertবিবৃতি।
    বিঃদ্রঃ

    নাম NoneFalseTrueএবং __debug__ (তাদের বরাদ্দকরণ, এমনকি একটি বৈশিষ্ট্য নাম, বাড়াতে যেমন পুনরায় নির্ধারণ করা যাবে না SyntaxError), তাই তারা "সত্য" ধ্রুবক বিবেচনা করা যেতে পারে।

    siteমডিউল দ্বারা যুক্ত ধ্রুবক 

    siteমডিউল (যা সূচনার সময় স্বয়ংক্রিয়ভাবে আমদানি করা হয় ব্যতীত যদি, -Sকম্যান্ড-লাইন অপশন উল্লিখিত থাকলে) বিল্ট-ইন নামস্থান বিভিন্ন ধ্রুবক যোগ করা হয়েছে। এগুলি ইন্টারেক্টিভ ইন্টারপ্রেটার শেলের জন্য কার্যকর এবং প্রোগ্রামগুলিতে ব্যবহার করা উচিত নয়।
    quitকোড = কিছুই নয় 
    exitকোড = কিছুই নয় 
    যে বিষয়গুলি মুদ্রিত করা হয়, তখন প্রস্থান করার জন্য "ব্যবহার ছেড়ে দিন () বা Ctrl-D (অর্থাত্ EOF)" জাতীয় বার্তা প্রিন্ট করুন এবং যখন ডাকা হবে তখন SystemExitনির্দিষ্ট প্রস্থান কোড সহ উত্থাপন করুন 
    credits
    যে বিষয়গুলি মুদ্রিত বা কল করা হয়, যথাক্রমে কপিরাইট বা ক্রেডিটগুলির পাঠ্য মুদ্রণ করে।
    license
    বস্তুটি মুদ্রিত হওয়ার পরে, সম্পূর্ণ লাইসেন্সের পাঠ্যটি দেখতে "টাইপ লাইসেন্স () প্রবন্ধটি প্রিন্ট করে, এবং যখন ডাকা হয়, তখন পেজারের মতো ফ্যাশনে পুরো লাইসেন্সের পাঠ্য প্রদর্শিত হয় (একবারে একটি পর্দা)।
  • 0 comments:

    Post a Comment

    New Research

    Attention Mechanism Based Multi Feature Fusion Forest for Hyperspectral Image Classification.

    CBS-GAN: A Band Selection Based Generative Adversarial Net for Hyperspectral Sample Generation.

    Multi-feature Fusion based Deep Forest for Hyperspectral Image Classification.

    ADDRESS

    388 Lumo Rd, Hongshan, Wuhan, Hubei, China

    EMAIL

    contact-m.zamanb@yahoo.com
    mostofa.zaman@cug.edu.cn

    TELEPHONE

    #
    #

    MOBILE

    +8615527370302,
    +8807171546477