• প্রোগ্রামিং। বিকল্প আবর্তক

    প্রোগ্রামিং। বিকল্প আবর্তক

    টার্বো পাসকাল বিশেষ স্থান চক্র পর্যন্ত সময় লাগতে। তারা পরে পর্দায় দক্ষতার প্রশিক্ষণ ইনপুট-আউটপুট তথ্য অবিলম্বে অধ্যয়ন করতে শুরু। সব পরে, কাজগুলো সবচেয়ে তা নিশ্চিত করার জন্য পরামিতি এবং অন্যান্য কাঠামোর সঙ্গে চক্র সাহায্য করার জন্য লেখা এবং একটি নির্দিষ্ট প্রোগ্রাম ব্লক অপারেশন সহজতর হয়।

    বিকল্প চক্র

    বৈচিত্র্যের চক্র

    মোট তিনটি জাত হল:
    • একটি প্যারামিটার সঙ্গে,
    • একটি পূর্বশর্ত সঙ্গে,
    • একটি postcondition।
    বিকল্প আবর্তক, অন্যথায় হিসাবে জন্য ... ... করতে বা ... downto উল্লেখ .... না, বারবার কর্মের একটি ক্রম পুনরাবৃত্তি করুন। বস্তুত, অন্যান্য জাতের শুধুমাত্র জন্য-লুপ আগাম ধাপের সংখ্যা পরিচিত, একই উদ্দেশ্যে ব্যবহার করা হয়।
    অপর দুই কাঠামো (যদিও এবং পুনরাবৃত্তি) সালে পুনরাবৃত্তিও প্রাথমিকভাবে অজানা সংখ্যা। অতএব, যখন কাজ অধ্যয়নরত এটা যা চক্র ব্যবহার করা হয় বুঝতে হবে রয়েছে।

    বেসিক সংজ্ঞা সংশ্লিষ্ট

    পরামিতি সঙ্গে আবর্তক - পুনরাবৃত্তিমূলক পুনরাবৃত্তির। কাউন্টার - প্রধান উপাদান, যা একটি পূর্ব নির্ধারিত নকশা ব্যবহার সঞ্চালিত হয়। ফাঁক সীমানা দেখায় পরিমাণে যা পুনরাবৃত্তির আউট বা সম্পন্ন করা হবে। যাইহোক, এটা যে প্রাথমিক মান ব্যবহারকারী তাদের নিজের গণ্ডি, উভয় ফাঁক সেট করে 1. সমান প্রয়োজন নেই। লুপ শরীর - কমান্ড ইতিমধ্যে পুনরাবৃত্তির সংখ্যা নির্ধারণ করেছি একটি সেট।
    শব্দ "পরামিতি সঙ্গে চক্র" এর মানে হল যে শর্ত পরীক্ষা করা হয়, এবং তারপর নকশা পুনরাবৃত্তিও সেট। কাউন্টার বৃদ্ধি (বা decremented), এবং সবকিছু পুনরাবৃত্তি। লুপ শরীর যতদিন শর্ত সত্য হয় জড়িত করা হবে না।

    জন্য ... না ... না: অ্যালগরিদম সিনট্যাক্স

    ইতিমধ্যে হিসাবে বলেন, একটি প্যারামিটার সঙ্গে চক্র অ্যাপ্লিকেশন "ফাঁক" যা এর সাথে কাজ করা উল্লেখ ব্যবহার করা হয়। সুতরাং, এটি সংখ্যার একটি অ্যারের, সপ্তাহের দিন, সারি ও মি কবিতা হতে পারে। ডি
    2 বিচ্ছিন্ন ফর্ম ডিজাইন: কাউন্টার এবং তার হ্রাস বৃদ্ধি। প্রথম নকশা নিম্নলিখিত পদ্ধতিতে বানান আউট হবে:
    iskh.peremennaya জন্য: = 1 সীমান্ত 2 না সীমান্তে
    শুরু করা
    লুপ শরীর;
    শেষ;
    এখানে: সুত্র। পরিবর্তনশীল প্রোগ্রাম বা ইউনিট শুরুতে ব্যবহারকারী দ্বারা ঘোষিত হয়; 1 সীমানা এবং 2 এর সীমানা - সময়কাল জন্য প্রারম্ভিক এবং চূড়ান্ত মান; লুপ শরীরের কর্মের একটি সংখ্যা প্রোগ্রাম দ্বারা সঞ্চালিত হবে নির্ধারিত হয়। মনে রাখা দরকার যে যদি লুপ শরীরের শুধুমাত্র এক দল রয়েছে, তারপর অপারেটর বন্ধনী শুরু ... শেষ বাদ দেওয়া যেতে পারে। এই প্রতিমূর্তি ইন, কাউন্টার, যথা 1 বাড়তি বৃদ্ধি হবে।
    iskh.peremennaya = 1 সীমান্ত সীমান্ত downto 2 না
    শুরু করা
    লুপ শরীর;
    শেষ;
    এখানে ref। পরিবর্তনশীল 1 বাড়তি কমে আসবে।
    চক্র প্যারামিটারের স্কিম থেকে ... সেগুলির জন্য ... নিম্নরূপ হবে:
    • এটা তোলে ব্যবধান উপরের সীমা মান সেট করে, টি। ই 2 সীমানা।
    • Iskh.peremennoy 1 একটি মান সীমা নির্ধারিত হয়।
    • শর্তসাপেক্ষ পরীক্ষা পাসের: iskh.peremennaya ≤ 2 সীমানা।
    • যখন ফলাফলের সত্য গ্রহণ (সত্য) লুপ শরীর মৃত্যুদন্ড কার্যকর করা হয়।
    • কাউন্টার একটি পদক্ষেপ 1 এর সমান দ্বারা বৃদ্ধি করা হয়।
    • আইটেম 3-5 শর্ত হিসাবে যেমন সময় পর্যন্ত সহজে যাচ্ছে সত্য: iskh.peremennaya> 2 সীমানা। একবার এই ঘটেছে, লুপ থেকে প্রস্থান করা হয় এবং নিয়ন্ত্রণ দেওয়া নকশা নিম্নলিখিত নির্দেশ প্রেরণ করা হয়।
    জন্য ... downto ... অ্যালগরিদম কি কয়েক পয়েন্ট ছাড়া উপরে অনুরূপ:
    • 3 য় পদক্ষেপে শর্ত পরীক্ষা করা হয়: iskh.peremennaya সীমান্ত ≥ 2।
    • 5 ম লাইন অ্যালগরিদম পাল্টা 1 decremented করা হয়।
    • 6 ষ্ঠ অনুচ্ছেদে 3-5 দল যতদিন শর্ত রক্ষিত হয় মৃত্যুদন্ড কার্যকর করা হবে: iskh.peremennaya <সীমান্ত 2।
    পরামিতি সঙ্গে চক্র
    অন্য সব কিছুর উভয় আলগোরিদিম কাজে অনুরূপ।

    ফ্লোচার্ট চক্র প্যারামিটার

    পরামিতি সঙ্গে আবর্তক ফর্ম ফ্লোচার্ট (যদিও উপরের ইতিমধ্যে উপস্থাপিত হয়েছিল) আছে। এখানে একটি সরলীকৃত সংগঠন স্ট্রাকচার।
    পরামিতি উপায়ে সঙ্গে চক্র

    চক্রের পরামিতি বেসিক প্রয়োজনীয়তা

    পরামিতি সঙ্গে আবর্তক পরিবেশ একটি নির্দিষ্ট ধরনের প্রয়োজন।
    • কাউন্টার ও সীমানা বিরতি (টি। ই Iskh.peremennaya সীমানা 1 এবং সীমানা 2) একই ডাটা টাইপ অন্তর্গত নয়। যদি সেগমেন্ট এবং রেফারেন্স ভেরিয়েবলের প্রাথমিক এবং চূড়ান্ত মানের মধ্যে শুধুমাত্র সামঞ্জস্য হয়, প্রোগ্রাম ভুল আচরণ কারণ গণ্ডি প্রাথমিক পরামিতি ডাটা টাইপ দ্বারা রুপান্তরিত করা হবে না হতে পারে।
    • তথ্য যে ধরনের পরামিতির মান অন্তর্গত উচিত একটি পূর্ণসংখ্যা হতে হবে। এটা একটা বাস্তব টাইপ ব্যবহার করা বাঞ্ছনীয় নয়।
    • পরিবর্তন লুপ iskh.peremennaya বহাল মান মাকরূহ। তা না হলে, ব্যবহারকারী কমই সম্ভব ত্রুটি ট্র্যাক রাখতে পারবেন হাজির।
    • জন্য মধ্যে চক্র অন্যান্য ধরনের, ভিন্ন ... ... করতে বা জন্য ... downto ... পদক্ষেপ পরিবর্তন করা যাবে না না একটি 1 ছাড়া অন্য সেটিং।

    টার্বো পাসকাল: কিভাবে লুপ নামা

    প্রায়শই সেখানে সমস্যা আছে যা একটি লুপ আছে, অর্থাত্। ই শর্ত সবসময় সত্য। ব্রেক পদ্ধতি পূর্বশর্ত, postcondition, প্যারামিটার সঙ্গে চক্র থেকে বেরিয়ে আসতে সাহায্য করে। ই তাদের কাজ অকালে সমাপ্ত করা হয়।
    পাসকাল (প্রোগ্রামিং যেটি "অনন্ত" সত্য অবস্থার জড়িত) এ প্যারামিটার সঙ্গে আবর্তক চালিয়ে ব্যবহার দ্বারা বন্ধ করা যাবে না। এখানে কাজ নিম্নরূপ সংগঠিত হয়: প্রারম্ভিক বর্তমান পুনরাবৃত্তির তার মৃত্যুদন্ড শেষ, নিয়ন্ত্রণ, কিন্তু না গোষ্ঠীর বাইরে পরবর্তী দলের কাছে পাস করা হয়েছে।
    থেকে প্রস্থান করুন কার্যপ্রণালী প্রোগ্রাম কোড মধ্যে একটি নির্দিষ্ট ব্লক কাজ সম্পূর্ণ করতে প্রয়োজনীয়। এটা একটা পদ্ধতি (ফাংশন) ভিতরে সৃষ্টি হয় এবং একই সময়ে এই "টুকরা" কর্মক্ষমতা অবিলম্বে সমাপ্ত করা হয়। থেকে প্রস্থান করুন প্রধান ইউনিট অবস্থিত ফেলেন, তাহলে এটি শোধবোধ।
    হল্ট পদ্ধতি নিচের অপারেটিং নীতি হ্রাস: সম্পূর্ণরূপে কাজ প্রোগ্রাম শেষ।

    সিদ্ধান্ত কাজগুলো উদাহরণ

    ব্যবহারকারী প্রথম শেখা এবং তারপর কোড নিজেকে লেখার অভ্যাস Pascal 'উদাহরণ মাপদণ্ড সঙ্গে TOPIC "চক্র অধ্যয়নরত পর কাজে লাগবে। সহজ কর্ম ভবিষ্যৎ প্রোগ্রামারদের অনুশীলন তত্ত্ব শিখতে সাহায্য, এবং তারপর এটি সফলভাবে প্রয়োগ করুন। সিদ্ধান্তের সাথে সমস্যার উদাহরণ "অপশনের সাহায্যে আপনি চক্র" অন, আপনি সহজ এবং কঠিন খুঁজে পেতে পারেন। এখানে 3 কাজগুলো, যেগুলো কাজ মোকাবেলা এবং আলগোরিদিম ব্যাখ্যা করা আছে এবং প্রতি সিদ্ধান্ত মন্তব্য নেই।
    উদ্দেশ্য 1
    পরিসর [0..199], এলোমেলোভাবে নির্বাচিত পূর্ণসংখ্যার দ্বি-মাত্রিক অ্যারের দেওয়া। সব দুই অংকের সংখ্যা ডিজিটের যার সমষ্টি 2 এর গুণিতক হয় সংখ্যা খুঁজুন।
    অ্যালগরিদম হল:
    1. একটি দ্বি-মাত্রিক অ্যারে তৈরি করুন।
    2. নিম্নলিখিত শর্তাবলী মেনে চলার জন্য প্রতিটি সংখ্যা চেক করুন:
    ক) যদি 9 <এক্স <100 10="" div="" p="">
    খ) Mod দ্বারা ভাগ দ্বিতীয় সংখ্যার নম্বর নির্বাচন;
    গ) তাদের বরাদ্দ সংখ্যার জমান;
    ঘ) একটি পূর্ব নির্ধারিত রাশিতে গেলিক ভাষার 2 দ্বারা বিভক্ত;
    ঙ) যদি ফলাফলের 0 সমান, পাল্টা 1 বৃদ্ধি করা হয়।
    সমস্যার প্যারামিটার উদাহরণ চক্র
    কাজের 2
    পূর্ণসংখ্যা উপাদানের একটি এক-মাত্রিক বিন্যাসের দেওয়া। ইতিবাচক সংখ্যার সংখ্যা খুঁজুন।
    অ্যালগরিদম হল:
    1. এলোমেলো দ্বারা নির্মিত অবিচ্ছেদ্য উপাদানের একটি অ্যারের তৈরি করুন।
    2. চক্র প্যারামিটার বিনিয়োগ শর্তসাপেক্ষ অপারেটর , তাহলে শর্ত এক্স> 0 পূরণ দেওয়া উপাদান পরীক্ষা করবে।
    3. শর্ত রক্ষিত হয়, তাহলে পাল্টা 1 বৃদ্ধি করা হয়।
    4. চক্র পর ফলে গণনা মান প্রদর্শন করা উচিত।
    প্রথম বন্ধনী ডেটা {} মন্তব্য নেই। লাইন 11 দুটি উপায়ে একটি অ্যারের পর্দায় প্রদর্শন করতে পারেন: সংখ্যার মধ্যে একটি ফাঁক ত্যাগ করার কোষের একটি নির্দিষ্ট সংখ্যক প্রতিটি উপাদানে বরাদ্দ করা (এই ক্ষেত্রে, তাদের 5)।
    লাইন 12 সালে, পরিবর্তনশীল কাউন্টার এছাড়াও দুটি উপায়ে বৃদ্ধি করা যেতে পারে: পূর্ববর্তী মান পারেন 1 যোগ বা মানক ফাংশন ইনক ব্যবহার করতে
    Pascal উদাহরণ মাপদণ্ড সঙ্গে চক্র
    কাজের 3
    মূল্যবান বর্গাকার ম্যাট্রিক্সের। ইতিবাচক উপাদান আছে যা মূল তির্যক হয় সংখ্যা খুঁজুন।
    ব্যাখ্যা:
    প্রধান তির্যক সংখ্যার অ্যারের নীচের অংশে ডানদিকে শীর্ষ বাম দিক থেকে প্রসারিত করে। এটি বিশেষত্ব সত্য যে সারি ও কলাম ইনডেক্স একই হয়। অতএব, এক চক্র অবশিষ্ট উপাদান কীট ধ্বংস দিবসে ছাড়া সারি সরাতে যথেষ্ট ব্যবস্থা করে।
    অ্যালগরিদম হল:
    1. একটি বর্গাকার ম্যাট্রিক্সের তৈরি করুন।
    2. পরিবর্তনশীল ইতিবাচক উপাদানের গণনা জন্য দায়ী, মান "0" ধার্য করুন।
    3. একটি বর্গাকার ম্যাট্রিক্সের তৈরি করতে চক্র তৈরি করুন।
    4. সংগঠিত করুন যাচাইকরণ চক্র শর্তাবলী: যদি সংখ্যা প্রধান তির্যক> 0 হয়, তাহলে পাল্টা 1 বৃদ্ধি করা হয়।
    5. পর্দায় চক্রের মেয়াদ শেষ হওয়ার পর পরিবর্তনশীল যে ইতিবাচক উপাদানের সংখ্যা সঞ্চয় করে এর মান প্রদর্শন করে।
    Pascal প্রোগ্রামিং পরামিতি সঙ্গে চক্র

    সি এবং টার্বো পাসকাল: দুই প্রোগ্রামিং ভাষার মধ্যে বোঝাপড়া

    একটি নিয়ম হিসাবে, অভিমানী প্রোগ্রামার অনেকগুলি ভাষায় জানেন। উদাহরণস্বরূপ, এটি সি ++, টার্বো পাসকাল, ডেল্ফী, জাভা, ইত্যাদি হতে পারে। মধ্যে তাদের দুটি 80-ies এর উচ্চারণ ছিল ডি মুকাবিলা। (সি এবং টার্বো পাসকাল)। বিংশ শতাব্দীর শেষে, যুদ্ধ যেমন সি ++ এবং জাভা মধ্যে পালিত হয়।
    গ পরামিতি সঙ্গে চক্র
    কম্পিউটারে কাজ করার একটি ভাষা 60 এবং ফোরট্রান পাসকাল, সি, জাভা এবং সি ++ তিনটি ডজন প্রোগ্রামিং ভাষার ভার্চুয়াল স্থান, তিনটি সবচেয়ে আকর্ষণীয় যুগল, যার বিরোধিতা সাইবারস্পেসকে সর্বশ্রেষ্ঠ হৃদয় ও মন জয় আঘাত করতে হয়। অবশ্যই, এই অনুভূতি বিষয়ী হয়, কিন্তু এক সময় অথবা যুগল আরেকটি এক নেতা ছিলেন। এই শিল্পের প্রয়োজনীয়তা এবং একটি নির্দিষ্ট সফটওয়্যার প্রয়োজনীয়তার কারণে। 70 ies এর হবে। "শাসিত বিশ্ব" ফোরট্রান, 80 মধ্যে - টার্বো পাসকাল, 90 - সি ++। অবশ্য, তাদের কেউ "মারা যান"। বরং অত্যাধুনিক সফ্টওয়ার প্রোডাক্টস রুপান্তরিত হয়।
    প্রোগ্রামিং ভাষার অধ্যয়ন আপনি অনুরূপ বাক্য গঠন যে কিছু থিম খেয়াল করতে পারেন। সুতরাং, সি পরামিতি সঙ্গে চক্র কিছু মুহূর্ত ছাড়া পাসকাল অনুরূপ কাঠামো একই রকম।
    মজার ব্যাপার হচ্ছে, টার্বো পাসকাল (ওল্ড ওয়ার্ল্ড) এর ডেভেলপারদের, আমেরিকান বিজ্ঞানী উন্নয়ন থেকে উপকৃত যখন নিউ ওয়ার্ল্ড সক্রিয়ভাবে ইউরোপীয় গবেষণা প্রয়াসের ফলাফল ব্যবহার করা হয়। ইউরোপে, ডেভেলপারদের বিশুদ্ধতা এবং প্রোগ্রামিং ভাষার সংহতি অধিক ডিগ্রী শিল্পমন্ত্রী করেছি এবং আমেরিকান হৃদয় ও মন জয় লেখা কোডে নতুন অত্যাধুনিক ট্রেন্ড ব্যবহার দিকে আরো আনত হয়।



  • 0 comments:

    Post a Comment

    New Research

    Attention Mechanism Based Multi Feature Fusion Forest for Hyperspectral Image Classification.

    CBS-GAN: A Band Selection Based Generative Adversarial Net for Hyperspectral Sample Generation.

    Multi-feature Fusion based Deep Forest for Hyperspectral Image Classification.

    ADDRESS

    388 Lumo Rd, Hongshan, Wuhan, Hubei, China

    EMAIL

    contact-m.zamanb@yahoo.com
    mostofa.zaman@cug.edu.cn

    TELEPHONE

    #
    #

    MOBILE

    +8615527370302,
    +8807171546477