• অনলাইনে ভিডিও এডিট করুন

    আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সকলেই ভাল এবং সুস্থ আছে আজকে আমি কথা বলবো ভিডিও এডিট করা নিয়ে এই কাজটি আপনি অ্যান্ড্রয়েড অথবা কম্পিউটার দিয়ে করতে পারবেন ।
    অনলাইনে ভিডিও এডিট করার অনেকগুলো ওয়েবসাইট হয়তো আপনারা পেয়ে যাবেন কিন্তু আজকে আমি আপনাদের সামনে একটি ব্যতিক্রমধর্মী ওয়েবসাইট নিয়ে হাজির হয়েছে যেটি দিয়ে আপনি এডোবি প্রিমিয়ার প্রো এর মতো ভিডিও এডিট করতে সক্ষম না হলেও মোটামুটি অনেক ফিচার আপনি এখানে পাবেন ।

    অনলাইনে ভিডিও এডিট করার সুবিধা ঃ আপনারা হয়তো জানেন যে কম্পিউটার এর যে ভিডিও এডিটর সেগুলো অনেক পরিমাণে র্যাম এবং এমবি খরচ করে প্রায় প্রত্যেকটি ভিডিও এডিটিং সফটওয়্যার 1gb এর উপরে এবং যাদের লো কনফিগারেশনের পিসি তারা এই সফটওয়্যার গুলো ব্যবহার করতে অনেকটাই অক্ষম তাই তাদের কথা বিবেচনা করে আজকে আমি একটি টিউটোরিয়াল নিয়ে হাজির হলাম এর টিউটোরিয়াল কনফিগারেশন পিসি দিয়েও করতে পারবেন এবং আপনি যদি চান যে আপনি অ্যান্ড্রয়েড ফোনদিয়ে করবেন তা হলেও সম্ভব । অনলাইনে ভিডিও এডিট করার সুবিধা হলো আপনি লো কনফিগারেশনের পিসি বা এন্ড্রয়েড ফোন দিয়ে যদি করেন তাহলে আপনার নাম অনেকটাই বেঁচে যাবে এবং সিপিইউ বেঁচে যাবে কম্পিউটার সেট থাকবে এবং আপনি যদি সফটওয়্যার ইন্সটল করে ভিডিও এডিট করেন তাহলে আপনার কম্পিউটার লাগবে ভালো দামে এবং যদি সফটওয়্যার কিনতে না পারেন তাহলে কম্পিউটারে ভাইরাস ঢুকাতে হবে অর্থাৎ ক্রাক ফাইল প্রবেশ করাতে হবে যা এক ধরনের ভাইরাস তাই আমি সাজেস্ট করবো অনলাইনে ভিডিও এডিট করার জন্য যাদের ওয়াইফাই আছে তাদের জন্য এই কাজটি অনেক সহজ হবে ।

    তাহলে কথা না বাড়িয়ে চলুন শুরু করি আজকের টিউটোরিয়াল > সর্বপ্রথম আপনাকে গুগল সার্চ করতে হবে গুগল ক্রোম ওপেন করুন এবং টাইপ করুন > wevideo তাহলে আপনি ওই ভিডিও ডট কম নামের একটি ওয়েবসাইট পাবেন সেখানে প্রবেশ করুন .।

    তারপর আপনাকে সাইন আপ করতে হবে আপনি গুগল দিয়েও সাইনআপ করতে পারবেন আবার ফেসবুক বিও সাইন আপ করতে পারবেন এবং আপনি যদি চান যে টেম্প ইমেইল দিয়ে সাইন আপ করবেন তাহলেই সম্ভব ।
    তাহলে ওখান থেকে সাইন আপ করুন সাইন আপ করার পর আর কোন কাজ নেই এবং প্রথমে দেখতে পাবেন আপনার ড্যাশবোর্ড সেখান থেকেই কৃষ্ণা ওয়েক্লি করে ভিডিও সিলেক্ট করুন এবং ভিডিও এডিট করা শুরু করুন । আপনি যদি চান যে ওখানে ভিডিও এডিট এর সাথে নিজের কিছু ভয়েস যোগ করে দিবেন না হলেও সম্ভব ভয়েস রেকর্ডার নামে একটি অপশন ওখানে পাবেন সেখানে ক্লিক করে ভয়েস রেকর্ড করতে পারবেন এবং আপনি জিপ ফাইল তৈরী করতে পারবেন । কিন্তু এখানে একটি সমস্যা রয়েছে ।


    সমস্যাটাঃ এখানে যে সমস্যায় আপনি করবেন সেটা হলো আপনি যখন ভিডিও এক্সপোর্ট করবেন তখন ওই ভিডিও এর একটি লোগো বা ওয়াটার মার্ক যেটাই বলেন না কেন সেটা আপনার ভিডিও এর উপরে থেকে যাবে ।

    সমাধানঃ এই ওয়াটার মার্ক এর সমস্যা সমাধান করার জন্য আপনি ওয়াটার মার্ক রিমুভার যে কোন সফটওয়্যার ইউজ করতে পারেন আমি আপনাকে কম্পিউটারের জন্য সাজেস্ট করব – apowersoft watermark remover দয়া করে গুগল থেকে ডাউনলোড করে নিবেন এবং যদি কিনতে সক্ষম না হন তাহলে ক্র্যাক ভার্সন ডাউনলোড করুন ।
    বুঝতে সমস্যা হলে ভিডিওটি দেখতে পারেন ।




  • 0 comments:

    Post a Comment

    New Research

    Attention Mechanism Based Multi Feature Fusion Forest for Hyperspectral Image Classification.

    CBS-GAN: A Band Selection Based Generative Adversarial Net for Hyperspectral Sample Generation.

    Multi-feature Fusion based Deep Forest for Hyperspectral Image Classification.

    ADDRESS

    388 Lumo Rd, Hongshan, Wuhan, Hubei, China

    EMAIL

    contact-m.zamanb@yahoo.com
    mostofa.zaman@cug.edu.cn

    TELEPHONE

    #
    #

    MOBILE

    +8615527370302,
    +8807171546477